• বুধবার, ০১ মে ২০২৪, ০২:০১ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
ট্রেনের টিকেটসহ ২ কালোবাজারী গ্রেপ্তার হোসেনপুরে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ করেন- এমপি লিপি ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে মার্কিন দূতাবাসে বিক্ষোভ ভৈরবে তাপদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে লোডশেডিং, জনজীবন অতিষ্ঠ ভৈরব কৃষকের মাঝে ভুর্তকি মুল্যে কম্বাইন্ড হারভেস্টার বিতরণ রফিকুল ইসলাম মহিলা কলেজ ভৈরবে গরমে বিপর্যস্ত শিক্ষার্থীদের মাঝে শরবত বিতরণ হিটস্ট্রোকে প্রাক্তন ফুটবলারের মৃত্যু ভৈরবে মাজারের খাদেম হত্যা মামলার ৪ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ তীব্র তাপদাহে ভৈরবে ডাক বাংলোর কন্ট্রোল রুমে আগুন হোসেনপুরে চাচাকে ছুরিকাঘাতে হত্যা করা ভাতিজা গ্রেফতার

কিশোরগঞ্জের জাপা নেতারা একযোগে নিষ্ক্রীয় হলেন

কিশোরগঞ্জের জাপা নেতারা
একযোগে নিষ্ক্রীয় হলেন

# মোস্তফা কামাল :-
কিশোরগঞ্জের জাতীয় পার্টির অধিকাংশ নেতাকর্মী মুজিবুল হক চুন্নুকে দলের মহাসচিব মানেন না। তাঁরা নানা কারণে চুন্নুকে অযোগ্য ও বিতর্কিত মনে করেন। জিএম কাদেরকেও অযোগ্য মনে করেন। গত সংসদ নির্বাচনে মোটা অংকের টাকার বিনিময়ে এ দুই নেতা দলকে বিক্রি করে দিয়েছেন বলেও তাঁরা মনে করছেন। ফলে গত নির্বাচনে চুন্নুসহ কোন প্রার্থীর পক্ষেই তাঁরা কাজ করেননি। এসব কারণে সংসদ নির্বাচনের সপ্তাহকখানেক আগে আহবায়ক অ্যাডভোকেট আশরাফ উদ্দিন রেনু ও যুগ্ম-আহবায়ক কিশোরগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুল গণি মিয়ার নেতৃত্বাধীন ৭১ সদস্যের জেলা কমিটি ভেঙে দিয়ে মুজিবুল হক চুন্নু নতুন কমিটি ঘোষণা করেছেন। এর পরই কমিটির অধিকাংশ সদস্য একযোগে দল ছেড়ে নিষ্ক্রীয় হয়ে গেছেন বলে জানিয়েছেন আহবায়ক আশরাফ উদ্দিন রেনু ও যুগ্ম-আহবায়ক আব্দুল গণি মিয়া। তবে রওশন পন্থীদের পক্ষ থেকে একবার যোগাযোগ করা হয়েছে জানিয়ে আশরাফ উদ্দিন রেনু বলেন, তারাও মুদ্রার এপিঠ-ওপিঠ। ফলে তাদের সঙ্গেও দল করা যায় না।
বিদায়ী যুগ্ম-আহবায়ক গণি মিয়া বলেন, দলের প্রতিষ্ঠাতা এরশাদ ছিলেন সরল ও উদার প্রকৃতির মানুষ। কিন্তু জিএম কাদেরের আচরণ ভাল নয়। তিনি নির্বাচনের আগে ভারত সফরে গিয়েছিলেন। ফিরে আসার পর আমরা সবাই জানতে চাইলাম, সেখানে কি আলোচনা হয়েছে। তিনি সাফ জানিয়ে দিলেন, ‘এসব কথা বলা যাবে না’। দেশের অধিকাংশ জেলা থেকে নির্বাচনে না যাওয়ার প্রস্তাব দিলেও মোটা অংকের টাকার বিনিময়ে তাঁরা নির্বাচনে গিয়ে দলকে আরও দুর্বল করে দিয়েছেন। তিনি জানান, নির্বাচনের সপ্তাহখানেক আগে চুন্নু যে জেলা কমিটি ভেঙে দিলেন, সেটা নির্বাচনী আচরণবিধির লংঘন। কারণ নির্বাচনের তফসিল ঘোষণার পর এ ধরনের পদক্ষেপ নেওয়া যায় না। তিনি আরও বলেন, চুন্নু এক সময় জাতীয় পার্টি ছেড়ে বিএনপিতে চলে গিয়েছিলেন। সুবিধা করতে না পেরে আবার জাতীয় পার্টিতে ফিরে এসেছেন। তিনি কখনই দলের জন্য বিশ্বস্ত ছিলেন না।
জেলা কমিটির বিদায়ী আহবায়ক আশরাফ উদ্দিন রেনু বলেন, জিএম কাদের আমার ঘনিষ্ঠ আত্মীয়। তাঁকে আগেই বলেছিলাম যেন আওয়ামী লীগের কাছে দলটি বিক্রি না করেন। কিশোরগঞ্জসহ দেশের ৫৭টি জেলা কমিটি লিখিতভাবে জানিয়েছিল যেন আওয়ামী লীগের সাথে সমঝোতার মাধ্যমে নির্বাচন না করে। প্রয়োজনে এককভাবে নির্বাচনের আহবান জানানো হয়েছিল। অথবা নির্বাচন বর্জন করার কথা বলা হয়েছিল। কিন্তু মোটা অংকের টাকা নিয়ে জিএম কাদের আর মুজিবুল হক চুন্নু মাত্র ২৬টি আসনে সমঝোতা করলেন। তাও মাত্র ১১টি আসন পেলেন।
তিনি বলেন, জেলা কমিটি গঠিত হয়েছিল দুবছর আগে। ১৩টি উপজেলা কমিটিও ছিল। কিন্তু জেলা কমিটির নেতাদের সাথে অধিকাংশ উপজেলা কমিটিও নিষ্ক্রীয় হয়ে গেছে। তারা আশরাফ উদ্দিন রেনুদের সাথে রয়েছেন বলে তিনি জানিয়েছেন। তাঁরা সবাই নিরবে নিষ্ক্রীয় হয়ে গেছেন। এখন পর্যন্ত কোন মিডিয়াকেও জানাননি, সংবাদ সম্মেলন করাও সমিচীন মনে করছেন না বলে রেনু জানিয়েছেন। ২ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে রওশন পন্থীরা সম্মেলন ডেকেছেন। এই সম্মেলনে যোগদানের জন্য তাঁদের দিক থেকে কোন যোগাযোগ করেছে কি না, জানতে চাইলে আশরাফ উদ্দিন রেনু বলেন, একবার তাঁর সঙ্গে একজন নেতা কথা বলেছিলেন। কিন্তু তাঁদের সাথেও রাজনীতি করা যায় না জানিয়ে বলেন, এরাও একই চরিত্রের। মুদ্রার এপিঠ-ওপিঠ। আপাতত রাজনীতিতে না জড়ানোর মনোভাব তাঁরা পোষণ করছেন বলে জানিয়েছেন। রেনু মন্তব্য করেছেন, শেষ পর্যন্ত কেবল চুন্নুর নির্বাচনী এলাকার দুটি উপজেলা তাড়াইল আর করিমগঞ্জ ছাড়া আর কোথাও দলের অস্তিত্ব থাকবে না।
সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা ন্যাপের (মোজাফফর) সাবেক সাধারণ সম্পাদক ডা. আব্দুল হাই প্রায় ৯ মাস আগে জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন। তিনিও জাতীয় পার্টির প্রার্থী হয়ে এবার কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচন করেছিলেন। ভোট পেয়েছিলেন ৪ হাজার ৭০৪টি। সংসদ নির্বাচনের সপ্তাহখানেক আগে মুজিবুল হক চুন্নু আগের জেলা কমিটি ভেঙে দিয়ে জেলার নতুন আহবায়ক বানিয়েছেন ডা. আব্দুল হাইকে।
নতুন আহবায়ক আব্দুূল হাইকে প্রশ্ন করলে বলেন, নির্বাচনের আগে তাঁকে আহবায়ক করে ৪৭ সদস্যের কমিটি করা হয়েছে। নির্বাচনী প্রচার চলাকলে তিনি একদিন মহাসচিবের কাছে গিয়ে আশরাফ উদ্দিন রেনুদের বিষয়ে প্রশ্ন করেছিলেন। তখন ‘ওরা তো কোন যোগাযোগই করেন না’ বলে আশরাফ উদ্দিন রেনুকে তিনবার ফোন করেন চুন্নু। কিন্তু রেনু কোন সাড়া দেননি বলে জানালেন আব্দুল হাই। এসময় চুন্নু ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ‘পার্টির মহাসচিবের ফোন রিসিভ করেন না। নির্বাচনের সময়ও এরা দলের প্রার্থীদের জন্য কাজ করছেন না। তাহলে কিভাবে এরা দল করবেন।’
এ ব্যাপারে কথা বলার জন্য মুজিবুল হক চুন্নুকে একাধিকবার ফোন করলেও তিনি সাড়া দেননি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *